Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Post Type Selectors
সার্জারী বিশেষজ্ঞস্বাস্থ্য তথ্য

এপেন্ডিক্স ও এপেন্ডিসাইটিস বিস্তারিত সার্জারীর খরচসহ

এপেন্ডিক্স হলো পাকস্থলীর একটি বর্ধিত উপাঙ্গ যা বৃহদান্ত্রের সাথে ক্ষুদ্রান্ত্রের সংযোগ রাখে। এটা দেখতে নলাকার, অনেকটা ক্রিমির মতো যা ২-১০ সে.মি. হয়ে থাকে৷ এটা শরীরে তেমন প্রয়োজনীয় কোন  অঙ্গ নয়, তবে আধুনিক বিজ্ঞান বলে যে, এই অঙ্গ টি আমাদের শরীরের বিভিন্ন রোগ প্রতিরোধ করতে সহায়তা করে। আর এই এপেডিক্সে কোন কারণে যদি ইনফেকশন বা ব্লক হয় তাহলে সেটাকে বলে এপেন্ডিসাইটিস। 

এপেন্ডিসাইটিসের লক্ষণ 

এপেন্ডিসাইটিস হলে তীব্র পেট ব্যথা হয়। তবে সকল পেট ব্যথা ই এপেন্ডিক্স এর ব্যথা নয়। কি কি উপসর্গ দেখলে বুঝবেন এপেন্ডিসাইটিস তা হলো– 

  •  নাভির চারপাশে তীব্র ব্যথা। পরে ব্যথা স্থানান্তর হয়ে পেটের নীচে  ডানপাশে স্থায়ী হয়।
  • বমি বা বমি বমি ভাব।
  • কোষ্ঠকাঠিন্য  বা ডায়রিয়া হতে পারে।
  • পেট ফোলা 
  • হালকা জ্বর 

এপেন্ডিক্স কীভাবে নির্ণয় করা হয়?

  • বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা পর্বেক্ষণ
  • মূত্র পরীক্ষা 
  • আলট্রাসনোগ্রাফি
  • রক্ত পরীক্ষা
  • বিশেষ প্রয়োজনে সিটি স্ক্যান বা এম আর আই। 

কেন অ্যাপেনডিক্স অপারেশন প্রয়োজন?

এপেন্ডিসাইটিস হলে যতো তাড়াতাড়ি সম্ভব  অপারেশন করা ই স্থায়ী সমাধান। এপেন্ডিক্স অপসারণ করে ফেলে দিলে তেমন কোন শারীরিক সমস্যা হয় না, কারণ এটা  শরীরের তেমন কোন কার্যকর ভূমিকা পালন করে না। অপারেশনের পর যদিও কোন রোগীর কোষ্ঠকাঠিন্য বা ডায়রিয়ার সমস্যা হতে পারে, তবে তা অস্থায়ী। মেডিসিন দিয়ে রোগীর ব্যথা সারানো যায়, তবু সেটা সাময়িক। কিছু সময় সেটা মারাত্নক ভাবে ফিরে আসে এবং মৃত্যুর কারণও হতে পারে। 

যে কারণে এপেন্ডিক্স অপসারণ করা প্রয়োজন তা হলো–

  • এপেন্ডিসাইটিস হলে সংক্রমণ ও প্রদাহ হয়, যা ঔষধে পুরোপুরি নিরাময় হয় না। 
  • অনেক সময় এপেন্ডিক্স অতিরিক্ত ফোলে যাওয়ার কারণে ফেটে যেতে পারে। এটা মৃত্যুর কারণ হতে পারে। 
  • অপারেশন করে ফেললে সেটা পুরোপুরি নিরাময় হয় এবং পুনরায় এটা ফিরে আসার সম্ভাবনা থাকে না

এপেন্ডিক্স অপারেশন 

এপেন্ডিক্স অপারেশন করে যে সার্জিকেল পদ্ধতিতে করা হয় তাকে এপেন্ডেক্টমি বলে। ডাক্তারগণ এপেন্ডিক্স অপসারণের জন্য দুটি পদ্ধতি গ্রহণ করে থাকেন। 

  1. ওপেন অ্যাপেন্ডেকটমিঃ এই পদ্ধতিতে  নাম্বিলিকাস বা নাভির নীচে একটি বড় ছেদ করা হয় এবং এপেন্ডিক্স অপসারণ করা হয়।  
  2. ল্যাপারোস্কোপিক এপেন্ডেক্টমিঃ এই পদ্ধতিতে ছোট ছেদ করে একটি ল্যাপারোস্কোপ (ক্যামেরাযুক্ত নল) এবং সার্জিক্যাল যন্ত্র প্রবেশ করানো করিয়ে এপেন্ডিক্স অপসারণ করা হয়। 

নোটঃ এই অপারেশন করতে প্রায় ১ ঘন্টা সময় লাগে। 

HealthPlan BD এপেন্ডিক্স অপারেশন প্যাকেজ: সর্বোত্তম সেবা- সর্বনিম্ন খরচ

সর্বাধিক সেবা-সর্বনিম্ন খরচে HealthPlan BD এপেন্ডিক্স অপারেশন প্যাকেজ একটি পূর্ণাঙ্গ সেবা মূলক অফার যা এপেন্ডিক্স অপারেশনের সমস্ত চিকিৎসা ও পরিচর্যার জন্য প্রযোজনীয় সব সেবা অন্তর্ভুক্ত করে। এই প্যাকেজের মূল উদ্দেশ্য হলো সকল রকম বাজারি চার্জ থেকে মুক্তি পাওয়া এবং গ্রাহকদের সুবিধাজনক মূল্যে পূর্ণাঙ্গ চিকিৎসা সেবা প্রদান করা।

এই প্যাকেজের মাধ্যমে, এপেন্ডিসাইটিস ব্যক্তি এবং তার পরিবার একটি তুলনামূলক কম অর্থের বিনিময়ে বিভিন্ন প্রয়োজনীয় সেবা পেতে পারেন। এপেন্ডিক্স  অপারেশন প্যাকেজের অন্তর্ভুক্ত সেবাগুলো সাধারণত নিম্নরূপ:

  • সর্বোচ্চ মানের চিকিৎসা প্রদান
  • নিরাপদ ও সুরক্ষিত পরিবেশ
  • প্রাক- অপারেশন পরীক্ষা
  • সাশ্রয়ী খরচে অপারেশন যাবতীয় চিকিৎসা ও সেবা
  • অপারেশন পরবর্তী সেবা
  • হাসপাতালে অবস্থান
  • প্রয়োজনীয় ঔষধ সরবরাহ (স্বনামধণ্য ব্র্যান্ডের)
  • পরামর্শ ও সহায়তা।  

আমাদের লক্ষ্য হলো সবার জন্য স্বাস্থ্যকর এবং নিরাপদ অপারেশন সেবা প্রদান করা। HealthPlan BD এর সাথে থাকুন এবং নিশ্চিন্তে থাকুন।

এখানে ৩ ধরণের প্যাকেজ ব্যবস্থা  রয়েছে। এক নজরে এই প্যাকেজের সুবিধা  দেখে নিতে পারেনঃ 

প্যাকেজ সমূহ ওয়ার্ড/কেবিনঅবস্থান প্রয়োজনীয় ঔষধ সরবরাহ খরচের পরিমাণএসি 
প্যাকেজ-১জেনারেল ওয়ার্ড৩দিন৩ দিন১৯,০০০/-
প্যাকেজ-২সিংগেল কেবিন৩দিন৩ দিন২৩,০০০/-
প্যাকেজ-৩ডাবল কেবিন৩দিন৩দিন২৬,০০০/-

রাজশাহীর যেকোনো বিশেষজ্ঞ ডাক্তারের তথ্য, সিরিয়াল ও আমাদের সেবা পেতে যোগাযোগ করুন।: 01317823580

### কেন হেলথপ্ল্যান বিডি’র কাছ থেকে সার্জারীর প্যাকেজ সেবা নিবেন?

হেলথপ্ল্যান বিডি আপনাকে সার্জারীর জন্য একটি সম্পূর্ণ এবং নির্ভরযোগ্য সেবা প্রদান করে। আমাদের সার্জারী প্যাকেজের কিছু বিশেষ বৈশিষ্ট্য যা আপনাকে আমাদের সেবা নিতে উদ্বুদ্ধ করবে:

1. ** সুলভ মুল্যে দক্ষ ও অভিজ্ঞ সার্জন**: আমাদের সার্জারী প্যাকেজের মাধ্যমে আপনি দক্ষ ও অভিজ্ঞ সার্জনদের দ্বারা চিকিৎসা সেবা পাবেন।  আমাদের সার্জনরা সর্বাধুনিক প্রযুক্তি এবং পদ্ধতি ব্যবহার করে চিকিৎসা প্রদান করে থাকেন। 

2. **সম্পূর্ণ সাপোর্ট সিস্টেম**: সার্জারী প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত আমরা আপনাকে সম্পূর্ণ সাপোর্ট প্রদান করার জন্য বদ্ধপরিকর। আপনার প্রয়োজনীয় সকল প্রশ্নের উত্তর এবং আপনার অপারেশনটি সঠিকভাবে সম্পন্ন হওয়ার জন্য যতগুলো প্রিকশ্যান নেওয়া প্রয়োজন যতগুলো দিক খেয়াল রাখা দরকার তার সবগুলো আমাদের টিম সবসময় তা নিশ্চিত করবে। 

3. **স্বচ্ছ প্যাকেজ মূল্য**: আমাদের সার্জারী প্যাকেজের মূল্য স্বচ্ছ এবং কোনও গোপন খরচ নেই। আপনি আগে থেকেই সমস্ত খরচ সম্পর্কে অবগত থাকবেন। 

4. **উন্নত প্রযুক্তি ও সরঞ্জাম**: আমাদের হাসপাতালগুলোতে সর্বাধুনিক প্রযুক্তি ও সরঞ্জাম ব্যবহৃত হয়, যা নিশ্চিত করে যে আপনি সর্বোত্তম চিকিৎসা সেবা পাচ্ছেন। 

5. **পরিচর্যা ও পুনর্বাসন**: সার্জারীর পরে আমরা আপনাকে পূর্ণ পরিচর্যা এবং পুনর্বাসন সেবা প্রদান করি, যাতে আপনি দ্রুত সুস্থ হয়ে উঠতে পারেন।

6. **ডিজিটাল মেডিকেল রেকর্ডস**: আপনার সমস্ত মেডিকেল রেকর্ডস ডিজিটালি সংরক্ষিত থাকবে, যা আপনাকে ও আপনার ডাক্তারকে সহজেই যেকোনো জায়গা থেকে ইমার্জেন্সি মুহুর্তে এক্সেস করতে সাহায্য করবে। 

7. **সহজ অ্যাপয়েন্টমেন্ট ও ফলো-আপ**: সার্জারী পরবর্তী ফলো-আপ অ্যাপয়েন্টমেন্টগুলো সহজে বুক করতে পারবেন এবং প্রয়োজনীয় নির্দেশনা পাবেন।

8. **২৪/৭ কাস্টমার সাপোর্ট**: যেকোনো জরুরি পরিস্থিতিতে আমাদের ২৪/৭ কাস্টমার সাপোর্ট টিম আপনার সাথে থাকবে, যাতে আপনার কোন ধরনের সমস্যার সম্মুখীন না হতে হয়।

9. **পরামর্শ ও গাইডেন্স**: সার্জারীর আগে ও পরে আমাদের চিকিৎসকরা আপনাকে প্রয়োজনীয় পরামর্শ ও গাইডেন্স প্রদান করবেন, যাতে আপনি সবকিছু সম্পর্কে পরিষ্কার ধারণা পেতে পারেন।

10. **বীমা সহযোগিতা**: আমরা বিভিন্ন বীমা কোম্পানির সাথে কাজ করি, যাতে আপনার বীমার আওতায় থাকা সুবিধাগুলো আপনি আমাদের মাধ্যমে সহজেই পেতে পারেন।

এই সকল সুবিধা এবং বৈশিষ্ট্যের জন্য হেলথপ্ল্যান বিডি আপনাকে সেরা সার্জারী প্যাকেজ সেবা প্রদান করতে প্রস্তুত।

FAQ 

প্রশ্নঃ এপেন্ডিক্স এর লক্ষণ কী কী ? 

উত্তরঃ তীব্র পেট ব্যথা সহ এর আরো কিছু লক্ষণ রয়েছে। যেমন- নাভির চারপাশে ব্যথা, তা পরে পেটের নীচের অংশে ডানদিকে চলে যায়। কারো বমি হতে পারে, সেই সাথে হালকা বা তীব্র জ্বর। 

প্রশ্নঃ এপেন্ডিসাইটিস হলে কি অপারেশন প্রয়োজন? 

উত্তরঃ হ্যাঁ, এপেন্ডিসাইটিস এর স্থায়ী সমাধান অপারেশন। ঔষধের মাধ্যমে তা সাময়িক আরামবোধ হতে পারে তবে সেটা আবার ফিরে আসে। অপারেশন ই একমাত্র সমাধান। 

প্রশ্নঃ ল্যাপারোস্কোপিক অ্যাপেনডেক্টমিতে কী সুবিধা পাবো? 

উত্তরঃ ল্যাপারোস্কোপিক অ্যাপেনডেক্টমি করলে অপারেশনের পর কম ব্যথা পাবেন এবং অপারেশন দাগ ছোট হবে। মল ত্যাগে তেমন কোন সমস্যা হবে না এবং স্বাভাবিক কাজ কর্ম দ্রুত শুরু করতে পারবেন। 

 আমাদের সেবা পেতে যোগাযোগ করুন।: 01317823580

আপনার মতামত দিন!